জনতার হিসাব
- সবুজ বিপ্লব ০৯-০৫-২০২৪

জনতার হিসাব
✍️সবুজ বিপ্লব
২১/০৯/২০২৩ ইং

তোমারে চাওয়াটা আসলে কি
আমি তা বুঝতে পেরেছি,
তালবাহানা ফোনধি-ফিকির করছো যতো কি!
আমি বুঝতে পেরেছি;
আসলে তুমি চেয়ারটাকে রাখতে চাচ্ছো মুঠোয়।
তাই বিরোধীশূন্য করতে চাচ্ছো খুঁটিনাটি যত ছুতোই।

তুমি মিথ্যা বলার নাট্যমঞ্চে অভিনয়ে অবিরত
জমিয়ে রেখেছি বুকের মাঝে কষ্ট আছে যত,
আজ্ঞাবহ হলুদ মিডিয়াই দিচ্ছ বিবৃতি
জনগণ তার হিসাব কষছে ঠিকঠাক যথারীতি,
সময়ের দাবি সময়ের প্রয়োজনে আসবে ঠিক সময়ে,
তখন তুমি বলতে পারো কোন গর্তে লুকাবে?

বোকা আমি, তোমার ভাষায় আমি বোকারাম,
অচিরেই বুঝবে তুমি জনগণের কত দাম,
ছাইচাপা ঐ অগ্নিগর্ভে যদি আগুন জ্বালায়
চারিদিকে শুধু উঠবে ধ্বনি পালাই শুধু পালায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।